নতুন রাস্তায় খোঁড়াখুঁড়ি, ঠিকাদারের বিরুদ্ধে সিটি কর্পোরেশনের জিডি

single-news-image

ফাইল ফটো

রাজধানীতে নতুন উন্নয়ন করা রাস্তা কয়েকদিনের মধ্যেই খোঁড়াখুঁড়িতে নষ্ট করার চিত্র বহুদিন ধরেই নাগরিকরা প্রত্যক্ষ করছেন। তবে এবার নতুন রাস্তা নষ্ট করায় এক ঠিকাদারের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এমনকি নিয়ম ভঙ্গ করে সড়ক খোঁড়াখুঁড়ির জন্য কোনো অনুমতিও নেয়নি ওয়াসার ওই ঠিকাদার।

সম্প্রতি উত্তরায় নতুন উন্নয়ন করা রাস্তায় বিনা অনুমতিতে খোঁড়াখুঁড়ি করায় ঢাকা ওয়াসার ঠিকাদারের বিরুদ্ধে জিডি করেছে ডিএনসিসি। শনিবার (২৬ ডিসেম্বর) ডিএনসিসির জনসংযোগ শাখা থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা গেছে, উত্তরার সাত নম্বর সেক্টরের এক নম্বর ওয়ার্ডে ঢাকার ওয়াটার অ্যান্ড সুয়ারেজ অথরিটি (ওয়াসা) নিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না পেট্রোলিয়াম পাইপলাইন ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের (সিপিপি) বিরুদ্ধে সাধারণ ডায়েরিটি করেছে ডিএনসিসি।

এদিন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানায় এ জিডি দায়ের করা হয়। সিটি কর্পোরেশনের প্রকৌশল শাখার পক্ষে কার্য সহকারী সোলায়মান কবীর জিডির আবেদন করেন।

জিডিতে বলা হয়, ডিএনসিসির উত্তরার এক নম্বর ওয়ার্ডের সেক্টর-৭ এর ৯/বি, ১৩ ও ৩৪ নম্বর ডিএনসিসি কর্তৃক নতুন উন্নয়নকৃত রাস্তা গত ২৬ ডিসেম্বর তারিখে ঢাকা ওয়াসার নিয়োজিত ঠিকাদার চায়না পেট্রোলিয়াম পাইপলাইন ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (সিপিপি) বিনা অনুমতিতে খনন করে ভূ-গর্ভস্থ পানির পাইপ লাইন স্থাপন কাজ করা হচ্ছে। ফলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন রাজস্ব আয় থেকে বঞ্চিত হওয়াসহ জনসাধারণ ও যানবাহন চলাচলের বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

গত আগস্টেই উত্তরা সাত নম্বরের বেশকিছু সড়কে সংস্কার কাজ করেছে ডিএনসিসি। এর কয়েক মাস যেতে না যেতেই নতুন উন্নয়নকৃত সড়কে খোঁড়াখুঁড়ি শুরু করা হয়েছে। ফলে স্থানীয়রা অসন্তোষ প্রকাশ করছেন। কালের কন্ঠ