সীমান্তে গোলাগুলি, নিহত ৫

single-news-image

ভারতের দাবি, এক সেনা সদস্য নিহত কাশ্মীর

কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে এই গোলাগুলির ঘটনা ঘটে। এই ঘটনায় তিন জন ভারতীয় সেনা সদস্য এবং দু’জন পাকিস্তানি সেনা সদস্য নিহত হয়েছেন বলে দাবি করছে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তর (আইএসপিআর)। তবে ভারতের দাবি, এই ঘটনায় এক ভারতীয় সেনা সদস্য এবং তিন জন সাধারণ নাগরিক নিহত হয়েছেন।

পাকিস্তানের ডিজি আইএসপিআর’র মেজর জেনারেল আসিফ গাফুর জানান, ভারতের সেনা সদস্যরা যুদ্ধবিরতি লঙ্ঘন করেন। এই ঘটনায় তারাই প্রথমে গুলি চালান। পরে পাকিস্তানের সেনা সদস্যরা এর পাল্টা জবাব দেন। এতে ভারতের তিন জন সেনা সদস্য নিহত হয়েছেন। তিনি বলেন, এই ঘটনায় পাকিস্তানের দুই জন সেনা সদস্যও নিহত হয়েছেন।

ভারতের দাবি, পাকিস্তানিরা আগে হামলা চালিয়েছে। আর তাদের হামলার কড়া জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। ভারতের পক্ষ থেকেই মর্টার ও মেশিনগান দিয়ে হামলা চালানো হচ্ছে। এহেন পরিস্থিতিতে ফের যুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে সীমান্তে।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেছেন, বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের রামপুর এলাকায় তাদের সেনাদের অবস্থান লক্ষ্য করে গুলি ছুড়েছে পাকিস্তানের সেনাবাহিনী। এতে এক ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছেন। পরে ভারতের সেনা সদস্যরা পাল্টা গুলি ছুড়েন।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত হুঁশিয়ারি দিয়েছিলেন যে পাকিস্তান সীমান্তে পরিস্থিতি খারাপ হতে পারে। সেই আশঙ্কা সত্যি হতে চলেছে।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন, সংবাদ প্রতিদিন।