বাজি তৈরি করতে গিয়ে বিস্ফোরণ, নিহত দুই

single-news-image

দুর্গাপূজা উপলক্ষে বাজি তৈরি করতে গিয়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে ভারতের ডায়মন্ড হারবারে। ঘটনাটি ঘটেছে নবমীর দিন রাতে ডায়মন্ড হারবারের আশুরালিতে। 

বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারিয়েছেন দু’‌জন। মৃত্যু হয়েছে প্রভাত মণ্ডল ও পলাশ মণ্ডল নামে দুই ব্যক্তির। জানা গেছে, তারা দুই ভাই। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন আরো দু’‌জন। 

স্থানীয়রা বলছেন, দশমীর দিন ভাসানের সময় বাজি ফাটিয়ে নাচা-গানা হবে। তাই নবমীর রাত থেকেই বাজি তৈরির কাজ শুরু হয়ে গিয়েছিল। আশুরালির একটি পুরনো বাড়িতে বাজি তৈরির সমস্ত মাল-মশলা রাখা হয়েছিল। সেখানেই তৈরি হচ্ছিল বাজি। 

আশুরালির মাঠেই ছিল দুর্গাপুজোর প্যান্ডেল। আর তার পাশেই ছিল ওই পুরনো বাড়ি; যেখানে বাজি তৈরি করছিলেন গ্রামের কয়েকজন। হঠাৎ করেই সেখানে ঘটে যায় বিস্ফোরণ। 

বিস্ফোরণের কারণে আগুন ধরে যায় বাড়িটিতে। ওই বাড়িটিতে ছিলেন চারজন। সঙ্গে সঙ্গে তাদের নিয়ে যাওয়া হয় ডায়মন্ড হারবারের সুপার স্পেশালিটি হাসপাতালে। 

সেখানে তাদের অবস্থার অবনতি ঘটলে আহতদের দ্রুত নিয়ে যাওয়া হয় এম আর বাঙুর হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় দু’‌জনের। বাকি দু’‌জনেরও অবস্থা এখনো আশঙ্কাজনক। কালের কন্ঠ