মিশ্র প্রবণতার মধ্যদিয়ে শেয়ারবাজারে লেনদেন বেড়েছে

single-news-image

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে প্রধান মূল্য সূচকের সামান্য ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যদিয়ে আজ লেনদেন বেড়েছে।
আজ দিন শেষে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩ শ’ ৫১ কোটি ৪৪ লাখ টাকা, যা আগের দিন ছিল ৩ শ’ ২৮ কোটি ৯১ লাখ টাকা। আজ লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ শেয়ার, যা রোববার দিন শেষে ছিল ১০ কোটি ৮৬ লাখ।
আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সর্বশেষ সূচক ০ দশমিক ২২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২ শ’ ৫৩ দশমিক ৫৫ পয়েন্টে দাড়িয়েছে। ব্লু চিপ ডিএস ৩০ আগের দিনের চেয়ে ২ দশমিক ৯৩ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১ হাজার ৮ শ’ ২৮ দশমিক ৩০ পয়েন্ট। তবে ডিএসই এর শরিয়ার সূচক ১ দশমিক ০৯ পয়েন্ট নেমে দিন শেষে দাড়িয়েছে ১ হাজার ১ শ’ ৮৯ দশমিক ০৯।
আজ ডিএসই-র ৩ শ’ ৪৭ টি শেয়ারের মধ্যে দাম বেড়েছে ১ শ’ ৭ টি এবং কমেছে ১ শ’ ৭৫ টি।
দাম বাড়ার মধ্যে রয়েছে প্রধানত ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, স্টেন্ডার্ড সিরামিককস্, মাইডাস ফাইনেন্স, জিএসপি ফাইনেন্স এবং প্রাইম লাইফ। অপর দিকে দাম কমেছে প্রধানত প্রাইম ফাইনেন্স, মুন্নু সিরামিক, দুলামিয়া কটন, গ্লোবাল ইন্স্যুরেন্স এবং অগ্রণী ইন্স্যুরেন্স।
লেনদেনের তালিকার শীর্ষে রয়েছে স্কয়ার ফার্ম। এর পরের অবস্থানে রয়েছে নিউ লাইন ক্লথিং, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, ইস্টার্ন ক্যাবলস্ এবং উত্তরা ব্যাংক।
আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক ১৮ দশমিক ০২ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৬ হাজার ১৭ দশমিক ৫১।
সিএসই’তে ২ শ’ ৩৪ টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৪ টির দাম বেড়েছে এবং ১ শ’ ৫ টির দাম কমেছে। মোট ৭২ দশমিক ২৫ লাখ শেয়ার লেনদেন হয়েছে, যার মূল্য ছিল ১৫ কোটি ৭০ লাখ টাকা।