পানিতে ডুবে গেছে সাংবাদিক এলাকা

single-news-image

ঢাকা ডন ডেস্ক: মিরপুর সেকশন ১১এর কালসী সাংবাদিক এলাকার ভেতরে ও বাইরে মেইন রোডে আজকের প্রবল বর্ষণে বন্যাকবলিত। ফলে সাংবাদিক এলাকার বাসিন্দা ও মেইন রোডে অজস্র মানুষ চুড়ান্ত দুর্ভোগের শিকার হয়েছেন। মেইন রোডে কোমর সমান পানির স্রোত বইছে। সাংবাদিক এলাকার ভেতরে হাঁটুসমান পানি  বইছে বহতা স্রোতের মতো।

পার্শ্ববর্তী খাল ভরাট হয়ে, এবং রাস্তায় খোঁড়াখুঁড়ির কারণে প্রায়ই সাংবাদিক এলাকার সামনের মেইন রোড পানিতে ছোটোখাটো নদীর সৃষ্টি হয়। গত একবছরে সাংবাদিক এলাকার ভেতরে ড্রেনেজ সিস্টেম উন্নয়নের ফলে পানি তেমন জমত না। কিন্তু আজ সোমবারের বৃষ্টিতে বহুদিন পর ভেতরে পানি আটকে থাকার ঘটনা ঘটল।

বর্ষা এলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। আধঘণ্টা বা এক ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে যায় রাস্তাঘাট, দোকানপাট। রাস্তার পাশের দোকানের মধ্যে পানি প্রবেশ করে। বৃষ্টির পানি নামতে সময় লাগে এক থেকে দুই ঘণ্টা। এবার আগাম বৃষ্টিতে ভোগান্তি আরও বেড়ে গেল।

রাজধানির অনেক নিচু এলাকার চিত্র একই রকম। তবে এখানকার চিত্র নিত্যকার। মিরপুর ১১ নম্বরের বিহারি পল্লীসহ ওই এলাকার সব পানি সাংবাদিক আবাসিক এলাকার খাল দিয়ে নিষ্কাশন হয়। কিন্তু এই আবর্জনাভর্তি খাল দিয়ে পানি দ্রুত না সরায় তৈরি হয় জলাবদ্ধতা। বৃষ্টি হলেই চরম ভোগান্তিতে পড়েন এখানকার আবাসিক ও কর্মজীবী মানুষেরা।