ময়মনসিংহে ‘শিশুদের চোখে বাংলাদেশ দেখি’ চিত্রাংকন প্রতিযোগিতা

single-news-image

২২:৩২, ডিসেম্বর ১৬, ২০১৮

আসিফ নূর, ময়মনসিংহ:

মহান বিজয় দিবস উপলক্ষে জনপ্রিয় ব্যবসাপ্রতিষ্ঠান ‘হাট্টি মাটিম টিম’ এর আয়োজনে ময়মনসিংহ শহরে অনুষ্ঠিত হলো শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা। এতে সহযোগিতা করে স্বনামধন্য শিশুদের পোশাক তৈরির প্রতিষ্ঠান ‘শৈশব বাংলাদেশ’।

১৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে শুরু হয় ‘শিশুদের চোখে বাংলাদেশ দেখি’ শিরোনামে এই প্রতিযোগিতা। এতে অংশ নেয় ময়মনসিংহ শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। শহরের পুরাতন ত্রিশাল বাসস্ট্যান্ডের পাশে আবুল উলায়ী পার্টি সেন্টারে এ আয়োজন করা হয়। হাট্টি মাটিম টিম প্রথমবারের মতো আয়োজন করে এই প্রতিযোগিতা।

সকাল ও দুপুর দুই ভাগে শিশুদের প্রতিযোগিতা হয়। পরে হাট্টি মাটিম টিমের পক্ষ থেকে সব প্রতিযোগীকে দেয়া হয় সার্টিফিকেট ও পুরস্কার।

অভিভাবকরা জানান, হাট্টি মাটিম টিম শিশুদের জন্য মহান বিজয় দিবসে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করায় তাঁরা আনন্দিত। এর মাধ্যমে শিশুরা ভয় দূর করে ভবিষ্যতের জন্য নিজেদের প্রস্তুত করতে পারবে বলে আশা করেন তারা।

তাঁদের প্রত্যাশা, হাট্টি মাটিম টিম প্রতি বছর সব জাতীয় দিবসে শিশুদের জন্য এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করবে।

হাট্টি মাটিম টিম এর ব্যবস্থাপনা পরিচালক জামিউল হাসান জানান, জীবনের বিনিময়ে যাঁরা দেশকে স্বাধীন করে গেছেন, সে সব বীরদের স্মরণে শিশুদের জন্য আয়োজন করা হয় চিত্রাংকন প্রতিযোগিতা। শিশুরা যেন বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে পারে, সে জন্য প্রতিবছর এমন আয়োজন করে যাবে হাট্টি মাটিম টিম।