লক্ষ্মীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উদ্বোধন

single-news-image

(আপলোড: ২১:৪০, আগস্ট ৮, ২০১৮)

সোহেল রানা, লক্ষ্মীপুর:

স্মার্ট জাতীয় পরিচয়পত্র- এনআইডি প্রত্যেক নাগরিকের জন্যই জরুরি। লেখাপড়া, বিয়ে, পাসপোর্ট, চাকরিসহ সব ক্ষেত্রেই স্মার্ট এনআইডি দরকার। বুধবার জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

তিনি বলেন, এখন থেকে সরকারের যেকোনো সুযোগ-সুবিধা গ্রহণে প্রত্যেক নাগরিকের স্মার্ট জাতীয় পরিচয়পত্র দরকার হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা নির্বাচন অফিসার মো. সাদেকুল ইসলাম।

সদর উপজেলা নির্বাচন অফিসার মো. নাসির উদ্দিন পাটওয়ারীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র এম এ তাহের, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাজাহান আলী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. জসিম উদ্দিন (পিপি), উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজ উল্যাহ।

৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দেয়া হবে এই পরিচয়পত্র। ২০০৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত যারা ভোটার হয়েছে তাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। এটি পেতে আগের লেমিনেটিং করা জাতীয় পরিচয়পত্রটি আনতে হবে। আর যাদের এনআইডি কার্ড হারিয়ে গেছে, তাদের সোনালী ব্যাংকের স্থানীয় শাখায় ট্রেজারি চালানের মাধ্যমে ৩০০ টাকা নির্ধারিত কোডে জমা দিয়ে স্মার্ট কার্ড সংগ্রহ করতে হবে।

অন্যদিকে, নতুন ভোটার যারা এখনো কার্ড পায়নি, তাদেরকে ভোটার নিবন্ধনের সময় দেয়া স্লিপটি সঙ্গে নিয়ে আসতে হবে। শুধু লক্ষ্মীপুর সদর উপজেলায় নির্ধারিত কেন্দ্রে এ কার্ড বিতরণ করা হবে।