মনোনয়ন না পেলেও দলের জন্য কাজ করব: নয়ন

single-news-image

(আপলোড: ০০:৪০, জুলাই ১৮, ২০১৮)

সোহেল রানা, লক্ষ্মীপুর:

আগামী জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। তৃণমূল থেকে উঠে আসা দলটির এই নেতা ঢাকা ডনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে লক্ষ্মীপুরের বর্তমান ও ভবিষ্যৎ রাজনীতি নিয়ে কথা বলেন।

এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন- ‘আমি দলকে শক্ত সাংগঠনিক ভিত্তির উপর দাঁড় করাতে কাজ করছি। আগেও করেছি, এখনো করছি এবং ভবিষ্যতেও করবো।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী। তার প্রমাণ রয়েছে লক্ষ্মীপুরের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, বিদ্যুৎ, যোগাযোগ, স্বাস্থ্য ও শিক্ষাখাতে। উন্নতি হয়েছে মানুষের জীবন মানের। সারা দেশের মতো লক্ষ্মীপুরকে ডিজিটাল রূপ দিতে বিভিন্ন উন্নয়ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার।

এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন- সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়নের এই গতি আরো বাড়বে। আর তার জন্য দরকার যোগ্য, গতিশীল ও প্রতিশ্রুতিশীল সংসদ সদস্য।

এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। জন্মগ্রহণ করেন সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চরমন্ডল গ্রামে। তিনি ১৯৮১-৮৩ সাল পর্যন্ত লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৮৬-৮৮ পর্যন্ত লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৮-৯৪ সাল পর্যন্ত লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

১৯৯৪-২০০৩ পর্যন্ত সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বর্তমানে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ২০১৬-১৭ পর্যন্ত নুর উদ্দিন চৌধুরী নয়ন ছিলেন লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক।