হাজী দানেশে শিক্ষক-কর্মচারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি

single-news-image

(আপলোড:২৩:৫৫, জুলাই ১৭, ২০১৮)

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুর:

পাল্টাপাল্টি কর্মসূচির মাধ্যমে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে শিক্ষক-কর্মচারীদের একাংশ ও ছাত্রলীগ।

১২ জুলাই এক অনুষ্ঠানে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা আবু ইবনে রজ্জবের বক্তব্যের প্রতিবাদে মঙ্গলবার সকালে হাবিপ্রবি পরিবারের ব্যানারে প্রশাসনিক ভবনের সামনে এই কর্মসূচি পালন করে শিক্ষক-কর্মচারীদের একাংশ।

পাল্টা কর্মসূচি হিসেবে সমাবেশস্থলের পাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে ছাত্রলীগের  নেতাকর্মীরা। এ ঘটনায় ক্যাম্পাসে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। অবশ্য কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উভয়পক্ষ কর্মসূচি শেষ করে।

ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ফজলুল হক বলেন- ১২ জুলাই ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বেচ্ছাসেবকলীগের জেলা কমিটির নেতা আবু ইবনে রজ্জব উপাচার্যকে উৎখাতের হুমকি দিয়েছেন। তারই প্রতিবাদে শান্তিপূর্ণ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির ডাক দেন তারা। কিন্তু ছাত্রদের ব্যবহার করে তা ভণ্ডুলের চেষ্টা চালানো হয়েছে।

ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়নের দাবি- উপাচার্য দায়িত্ব নেয়ার পর বিশ্ববিদ্যালয়ে রংপুরের আধিপত্য প্রতিষ্ঠার চালিয়ে আসছেন। তারই প্রতিবাদে বক্তব্য দিয়েছিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা। যেকোনো ধরনের আঞ্চলিক প্রভাব বিস্তারের চেষ্টা প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।