নবীন শিক্ষার্থীদের বরণ ও ওরিয়েন্টেশন

single-news-image

(আপলোড: ৪:২০, জুলাই ২, ২০১৮)

দেলোয়ার হোসাইন আকাইদ, কুমিল্লা:

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস হয়েছে। এতে তাদের জঙ্গিবাদ, ধূমপান, মাদক, ও অপসংস্কৃতিকে না বলার শপথ করানো হয়।

রোববার এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া।কলেজ অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক আজহারুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভর্তি কমিটির আহবায়ক ও শিক্ষক প্রতিনিধি কাজী মোহাম্মদ ফারুক, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ সোহেল কবীর, সহকারী অধ্যাপক নার্গিস আফরোজ, আবু নায়ীম আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাবোর্ড চেয়ায়ম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া বলেন,  আজকের শিক্ষার্থীরাই গড়বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ। তাই তাদের মাঝে জ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটাতে হবে । সামাজিক অবক্ষয় রোধে তাদের মানবিক গুণ অর্জন করে ভাল ছাত্রের পাশাপাশি ভাল মানুষ হতে হবে।উন্নত বাংলাদেশ গড়তে প্রযুক্তি জ্ঞানের পাশাপাশি দেশপ্রেম ও ইতিহাস-ঐতিহ্য চর্চার আহবান জানান তিনি। ভাল ফলাফলের জন্য শিক্ষার্থীদেরকে কোচিং নির্ভরতা দূর করে পাঠ্য বই ও ক্লাসমুখী হওয়ার পরামর্শ দেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান।