বটবৃক্ষ স্মরণে বটবৃক্ষ রোপণ

single-news-image

(আপলোড: ১:০০, ২ জুলাই, ২০১৮)

ডন রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ছাত্রলীগ সভাপতি মো. শরিফুল হাসান শুভ’র উদ্যোগে এবং ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতায় অনুষদের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত স্থানে ‘বঙ্গবন্ধু বটবৃক্ষ’ রোপণ করা হয়েছে।

প্রথমে কেকে কেটে উদযাপন করা হয় আইন বিভাগের ৯৭তম বার্ষিকী। পরে রোপণ করা হয় বৃক্ষ।

উপস্থিত ছিলেন- প্রো-ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন ট্রাইব্যুনালের চেয়ারম্যান ড. সেলিম মাহমুদ, আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন, নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. পারভেজ সাজ্জাত, আইন বিভাগের প্রভাষক আশরাফ টুটুল এবং আইন বিভাগের শিক্ষার্থীরা।

পরে আলোচনা সভায় বক্তারা বলেন, ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে অত্যন্ত স্মরণীয় দিন। ১৯২১ সালের এই দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়্। সেই দিন থেকেই আইন অনুষদ যাত্রা করে। বায়ান্নর ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে এ বিশ্ববিদ্যালয় ঐতিহাসিক ভৃমিকা পালন করেছে। মুক্তিযুদ্ধের চেতনা লালন ও ধারণ করে আসছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা তাঁদের মেধা-মনন দিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে নিজেদের নিয়োজিত করবে বলে আশা করেন তারা।